1. dainikbijoybangla2020@gmail.com : dainik bijoybangla : dainik bijoybangla
  2. laksamitinfo@gmail.com : FuwN9IPqmZ :
  3. gmsrobel@gmail.com : gms robel : gms robel
  4. kader3071@gmail.com : Abdul Kader : Abdul Kader
December 2, 2023, 7:47 am
ব্রেকিং নিউজ:
খাল-বিল ও নদী-নালাসহ প্রাকৃতিক জলাশয়ের পানি ব্যবহার অনুপযোগী হয়ে পড়ছে সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত টঙ্গীর ইমাম হোসাইন রনির বাড়িতে চলছে শোকের মাতম আন্দোলনের নামে বিএনপি-জামায়াত ছয়টি ভূমি অফিসে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছিল : প্রধানমন্ত্রী পুত্র সন্তানের মা হয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি দীর্ঘ ১৩ বছর পর আবারও ছোট পর্দায় দেখা যাবে অভিনেত্রী ইপশিতা শবনম শ্রাবন্তীকে টঙ্গীতে বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ মৃত্যুর আগে হজে যেতে চান মৌসুমী মারা যাওয়ার পর তাঁর লাশ যেন কাউকে দেখতে দেওয়া না হয় স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুর গেলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সাথে সৌদি রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ র‌্যাব হেফাজতে নারীর মৃত্যুর ঘটনায় মামলা ছাড়া র‌্যাব গ্রেপ্তার করতে পারে কি না, জানতে চান হাইকোর্ট

বিএনপি বিদেশি প্রভুদের তুষ্ট করে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায় : ওবায়দুল কাদের

  • Update Time : Monday, July 18, 2022
  • 51 Time View

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণের ভোটে নয়, বিদেশি প্রভুদের তুষ্ট করে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করতে চায় বিএনপি। আজ সোমবার সকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ’র প্রধান কার্যালয়ে সংস্থাটির সার্বিক কার্যক্রম সম্পর্কিত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
‘বর্তমান নির্বাচন কমিশনের কোন ক্ষমতা নেই’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, একটি স্বাধীন ও সাংবিধানিক প্রতিষ্ঠান নিয়ে মির্জা ফখরুলের এ ধরনের বক্তব্য দেশের গণতন্ত্র, সকল সংসদ সদস্য এবং সংবিধান ও আইনের শাসনের প্রতি নির্মম উপহাস ছাড়া আর কিছুই নয়। আসলে দেশের সংবিধান ও আইনের শাসনের প্রতি বিএনপির কোন বিশ্বাস নেই।
‘বর্তমান সরকার যদি পরিবর্তন না হয় এবং নিরপেক্ষ সরকার যদি না আসে, তাহলে দেশেকোন নির্বাচন হবে না’- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি সরকার পরিবর্তন চায়, অথচ নির্বাচনে আসেন না। সরকার পরিবর্তন চাইলে তো নির্বাচনে আসতে হবে। নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই।
নিরপেক্ষ সরকারের বিষয়ে বিএনপি নেতাদের বারবার কথা বলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জনগণ বিএনপির তথাকথিত নিরপেক্ষ নির্বাচন আগেই দেখেছে। তাদের কাছে নিরপেক্ষ নির্বাচনের সবক মানায় না- তাদের  নেত্রী এক সময়ে বলেছিলেন যে- ‘শিশু ও পাগল ছাড়া কেউ নিরপেক্ষ নয়।’ কাজেই  বিএনপি নেতাদের  নিরপেক্ষ নির্বাচনের কথা দ্বিচারিতার যে রাজনীতি- তা আবারও স্পষ্ট হয়ে উঠেছে।
তিনি বলেন, নির্বাচনকালীন সরকারের বিষয়টি উচ্চ আদালত কর্তৃক মীমাসিংত ইস্যু, এনিয়ে নতুন করে আলোচনার কোন সুযোগ নেই। শেখ হাসিনা থাকলেই নির্বাচন সুষ্ঠু হবে। শেখ হাসিনা নির্বাচনে কোন প্রকার হস্তক্ষেপ হোক, এটা চান না।
সরকার অন্যান্য গণতান্ত্রিক দেশের মত কমিশনকে একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতা দিয়ে যাবে- জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার ক্ষমতায় থাকলেও নির্বাচন সংক্রান্ত সবকিছু নির্বাচন কমিশনের অধীনে থাকবে। বিএনপির কাছে নিরপেক্ষতা হলো নির্বাচন কমিশন তখনই নিরপেক্ষ যখন বিএনপি নির্বাচনে জয়ী হবার শতভাগ গ্যারান্টি পাবে। এ নিশ্চয়তা নির্বাচন কমিশন বিএনপিকে দিতে পারে না।
নির্বাচন কমিশনকে নিরপেক্ষ হতে হলে- বিএনপির ভাষায় তাদেরকে  নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দিতে হবে বলে মন্তব্য করেন তিনি। এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিআরটিএ’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায়যোগ দেন।
এ সময় অন্যান্যের মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরি ও বিআরটিএ’র চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় যানজট ও দুর্ঘটনা রোধে শতভাগ মনযোগ দিয়ে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

এই বিষয়ে আরও খবর....
© All rights reserved © 2022 পীরজাদা মো: নোয়াব আলী
Theme Customized By LaksamIT-01712808501